১১ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
সুন্দরগঞ্জে রবি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সুন্দরগঞ্জে রবি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শহীদুল ইসলাম শহীদ,(গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষি পুন্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার কৃষক প্রশিক্ষণ হলরুম চত্বরে বীজ ও সার বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা কৃষি অফিসার রাশিদুল কবির, উপজেলা কৃষি সম্পসারণ অফিসার মিজানুর রহমান, উপজেলা মহিলা ভাইচ-চেয়ারম্যান উম্মে সালমা, এসএপিপিও সাদেক হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, মিজানুর রহমান মিজান, ভোরের কাগজ প্রতিনিধি সাংবাদিক হাবিবুর বহমান হবি, আব্দুল মান্নান আকন্দ, শফিকুল ইসলাম অবুঝ প্রমুখ। এরপর কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন অতিথিরা। প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু বলেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বৈশিক সমস্যার কারণে গত বছর রবি মৌসুমে মাত্র ২ হাজার কৃষকে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রীর দুরদর্শীতায় দেশে যাতে খাদ্যের অভাব না ঘটে এ করণে চলতি বছর ৯ হাজার ৮’শ ৬০ জন কে এ কর্মসুচীর আওতায় আনা হয়।
উল্লেখ্য, ২০২৩-২০২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৯ হাজার ৮ শত ৬০ জন কৃষককে বোরো উফশী ও হাইব্রীড ধানের বীজ ও সার বিনামূল্যে প্রদান করা হয়। প্রতিজন কৃষককে এক বিঘা জমি চাষাবাদের জন্য সার-বীজ দেওয়া হয়। এ সময় বক্তারা বলেন প্রত্যন্ত গ্রামাঞ্চলের কৃষকরা যাতে তাদের ফসলি জমিতে চাষাবাদ করতে পারে সেই লক্ষ্যে সরকার ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। বিনামূল্যে বীজ এবং সার পেয়ে কৃষকরা কিছুটা হলেও উপকৃত হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019